স্ব্প্ন আমার নেশা
জীবন জুড়ে ঠাসা।
তোমায় দেখার পর
বেড়েছে আরো ঘোর
চলতে ফিরতে দেখি
রূপের ঝিলিক সেকি!
স্ব্প্ন ঘুচায় দূর
তোমার গানের সুর।
গায়ের গন্ধ পাই,
য্খন যেখানে যাই,
কি সব উল্টো শুনে
ঘেণ্ণা তোমার মনে।
মুচকি ব্যঙ্গ হেসে
নেশা খোর বল শেষে।
স্ব্প্ন আমার নেশা
স্ব্প্ন লেখা পেশা
এ রোগ আমার চাই
কি করে তোমায় বোঝা্ই-
তোমার রূপের ডালি
আমার কৃষ্ণকলি।